শিলিগুড়ি কলেজে ভর্তির চূড়ান্ত মেধা তালিকা 2022 আজ প্রকাশিত হয়েছে ! – এখানে দেখুন

শিলিগুড়ি কলেজ বিএ, বিএসসি 1ম সেমিস্টার ভর্তি 2022-23 সম্পর্কিত চূড়ান্ত মেধা তালিকা 2022 তার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। সুতরাং, যে সমস্ত আবেদনকারীরা এই কলেজে ভর্তির জন্য আবেদন করেছেন তারা শিলিগুড়ি কলেজের অফিসিয়াল ওয়েবসাইট – siliguricollege.org.in থেকে নির্বাচন তালিকা ডাউনলোড করতে পারেন। 10ই আগস্ট 2022, প্রকাশিত মেধা তালিকা আসলে একটি অস্থায়ী তালিকা। এবং আবেদনকারীরা 13ই আগস্ট 2022-এর মধ্যে সংশোধনের জন্য যে কোনও আপত্তি (যদি থাকে) উত্থাপন করতে পারেন। পরে, 16ই আগস্ট 2022-এ মানে আজ, শিলিগুড়ি কলেজ 2022 সালের ভর্তির চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করবে। সুতরাং, চলুন, অস্থায়ী এবং চূড়ান্ত মেধা তালিকা 2022 ডাউনলোড করার জন্য আবেদনকারীদের যে প্রক্রিয়াটি জানতে হবে তা পরীক্ষা করে দেখি। তাই, আরও জানতে নীচে আলোচনা করা বিভাগগুলি দেখুন।

16/08/2022 তারিখে আপডেট: শিলিগুড়ি কলেজের চূড়ান্ত মেধা তালিকা 2022-23 আজ প্রকাশিত হয়েছে। অতএব, নীচে শেয়ার করা সরাসরি লিঙ্কের মাধ্যমে এখনই নির্বাচনের তালিকা ডাউনলোড করুন।

শিলিগুড়ি কলেজ মেধা তালিকা 2022 কি?

শিলিগুড়ি কলেজ মেধা তালিকা 2022 প্রকৃতপক্ষে আবেদনকারীদের তালিকা যারা বিভিন্ন প্যারামিটার অনুসারে সংক্ষিপ্ত তালিকাভুক্ত এবং ভর্তির জন্য যোগ্য বলে বিবেচিত হয়।

শিলিগুড়ি কলেজ কিভাবে মেধা তালিকা 2022 প্রস্তুত করে?

শিলিগুড়ি কলেজ হল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একটি অধিভুক্ত কলেজ। এইভাবে, এই কলেজের 1ম সেমিস্টারে সম্পূর্ণ ভর্তি প্রক্রিয়া NBU এর নির্দেশিকা অনুসারে সম্পন্ন হয়। মেধা তালিকার গণনার বিষয়ে, কলেজটি পাস কোর্সের জন্য সেরা 5টি বিষয়ের সমষ্টি এবং অনার্স কোর্সে ভর্তির জন্য অনার্স/সংশ্লিষ্ট বিষয়ের নম্বর সহ 5টি বিষয়ে সেরাদের সমষ্টি নেয়। উল্লেখ্য যে গণনার ভিত্তি হল আবেদনকারীদের উচ্চ মাধ্যমিক নম্বর।

শিলিগুড়ি কলেজের মেধা তালিকার পরে ভর্তির প্রক্রিয়া কী?

মেধা তালিকা প্রকাশের পর, সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের কাউন্সেলিং পর্বের জন্য ডাকা হয়। এই পর্যায়ে, অনলাইন মোডের মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের তার কোর্স নিশ্চিত করতে হবে এবং ভর্তি ফি জমা দিতে হবে। পরবর্তীতে, কলেজ ক্লাস শুরুর আগে কলেজে নথিপত্র এবং অন্যান্য প্রশংসাপত্র যাচাই করবে।

এখন পর্যন্ত, আমরা আশা করি ভর্তির জন্য আবেদনকারীদের ভর্তি প্রক্রিয়া 2022-23 সম্পর্কে স্পষ্ট ধারণা আছে। সুতরাং, এখন আমাদের সেই প্রক্রিয়াটি জানা যাক যা আবেদনকারীদের 10 এবং 16 আগস্ট 2022 তারিখে প্রকাশিত মেধা তালিকা ডাউনলোড করতে সক্ষম করবে।

কিভাবে শিলিগুড়ি কলেজ মেধা তালিকা 2022 ডাউনলোড করবেন ?

  1. প্রথমে, শিলিগুড়ি কলেজের ওয়েবসাইট siliguricollege.org.in-এ যান।
  2. হোম পেজে, অস্থায়ী / চূড়ান্ত মেধা তালিকার একটি লিঙ্ক থাকবে।
  3. বিস্তারিত দেখতে আবেদনকারীদের এটিতে ক্লিক করতে হবে।
  4. একটি ক্লিকের সাথে একটি নতুন পৃষ্ঠা পর্দায় খোলে।
  5. এখন, কোর্স এবং বিভাগ নির্বাচন করুন এবং তারপরে লোড মেধা তালিকা বোতামে ক্লিক করুন।
  6. সুতরাং, সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের বিবরণ স্ক্রীতে পাওয়া যাবে
শিলিগুড়ি কলেজ মেধা তালিকা 2022

যারা শিলিগুড়ি কলেজের মেধা তালিকার জন্য অধীর আগ্রহে অনুসন্ধান করছেন তারা সরাসরি লিঙ্কটি দেখতে পারেন। আবেদনকারীদের সুবিধার জন্য। অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কটি নীচে যুক্ত করা হয়েছে।

এখানে ক্লিক করুন >> চূড়ান্ত মেধা তালিকার সরাসরি লিঙ্ক এখানে

পরিশেষে, আমরা আশা করি আপনারা সকলেই শিলিগুড়ি কলেজ ভর্তি 2022-এর তথ্য উপযোগী পেয়েছেন। সুতরাং, আরও শিক্ষাগত আপডেটের জন্য sarkariexam.co.in বুকমার্ক করা নিশ্চিত করুন।

শুভকামনা করছি

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

শিলিগুড়ি কলেজের অস্থায়ী মেধা তালিকা 2022 কি আজ প্রকাশিত হয়েছে?

হ্যাঁ, শিলিগুড়ি কলেজের চূড়ান্ত মেধা তালিকা 2022-23 আজ 16/08/20222 তারিখে প্রকাশিত হয়েছে।

আমি কি এই ওয়েব পেজ থেকে মেধা তালিকা ডাউনলোড করতে পারি?

অবশ্যই, আমরা এই ওয়েবসাইটে আপনার জন্য সরাসরি লিঙ্ক যুক্ত করেছি।

এখানে দেখুন > এসি কলেজ জলপাইগুড়ি মেধা তালিকা 2022

Leave a Comment